বিজরী বরকতুল্লাহ । বাংলাদেশী অভিনেত্রী, নৃত্যশিল্পী ও মডেল

বিজরী বরকতুল্লাহ কজন বাংলাদেশী অভিনেত্রী, নৃত্যশিল্পী এবং মডেল। অভিনয় করছেন দীর্ঘ চব্বিশ বছর ধরে।অভিনয়ের পাশাপাশি বিজরী একজন দক্ষ নৃত্যশিল্পী। সাম্প্রতিক সময়ে উপস্থাপনায় তাকে নিয়মিত দেখা যাচ্ছে।

বিজরী বরকতুল্লাহ । বাংলাদেশী মডেল

প্রাথমিক জীবন

বিজরী বরকতুল্লাহ জন্ম শিল্প-সংস্কৃতি ঘনিষ্ঠ একটি পরিবারে। বাবা মোহাম্মদ বরকতুল্লাহ নাট্য ও মিডিয়া ব্যক্তিত্ব। মা জিনাত বরকতুল্লাহ দেশের একজন নামি নৃত্যশিল্পী। খুব ছোটবেলায় মায়ের কাছে তার নাচের হাতেখড়ি। আড়াই বছর বয়সে বিটিভি তে নাশিদ কামালের উপস্থাপনায় ‘মাকে নিয়ে’ নামে ছোটদের একটি অনুষ্ঠানে অংশগ্রহণের মাধ্যমে শিশুশিল্পী হিসেবে মিডিয়াতে বিজরীর অভিষেক হয়েছিল। এতোটুকু বয়স থেকেই বিভিন্ন স্টেজ শোতে নৃত্য পরিবেশন করে তিনি হয়ে উঠেন লিটল স্টার।তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় এর ইতিহাস বিভাগ থেকে স্নাতক করেন।

অভিনয়ে আগমন

নৃত্য চর্চার প্রতি বিজরী বরকতুল্লাহ সবসময় গুরুত্ব দিলেও বাবার অনুপ্রেরণায় অভিনয়ে আসেন। ১৯৮৮ সালে বিটিভির ‘সুখের ছাড়পত্র‘ নামের একটি নাটকে শখের বশে অভিনয় করেন। তারপর থেকেই অভিনয়ের প্রেমে পড়ে যান বিজরী। একসময় অভিনয়ই হয়ে উঠে তার নেশা ও পেশা।

বিজরী বরকতুল্লাহ । বাংলাদেশী মডেল

 

পারিবারিক প্ল্যাটফর্ম থাকার কারণে জন্মের পর থেকেই মিডিয়া নিয়মিত হাঁটাচলা থাকলেও বাবা মোহাম্মদ বরকতুল্লাহ প্রযোজিত হুমায়ুন আহমেদ রচিত বিটিভির তুমুল জনপ্রিয় ধারাবাহিক নাটক ‘কোথাও কেউ নেই’ ছিল বিজরীর ক্যারিয়ারের টার্নিং পয়েন্ট। এতে ইরা নামের ছোট্ট একটা চরিত্রে অভিনয় করেছিলেন। কিন্তু সেই ছোট্ট চরিত্রটি তাকে এনে দেয় বিশাল পরিচিতি। ‘কোথাও কেউ নেই’ নাটকের মাধ্যমে তিনি দর্শকদের কাছে অভিনেত্রী বিজরীর আলাদা ইমেজ গড়ে ওঠে।

মিষ্টি সেই মেয়েটিকে আর পেছন ফিরে তাকাতে হয়নি। একের পর এক একক নাটক, ধারাবাহিক নাটক, খন্ড নাটকে অভিনয় করে তিনি দর্শক নন্দিত হয়েছেন। পাশাপাশি অনেক জনপ্রিয় বিজ্ঞাপনের মডেল হয়েছেন তিনি। কিন্তু অভিনয়ে ব্যস্ত হয়ে ওঠার কারণে নাচ থেকে বেশ খানিকটা দূরে সরে যান।

বিজরী বরকতুল্লাহ । বাংলাদেশী মডেল

 

ব্যক্তিগত জীবন

বিজরী, ২০১৩ সালের ১৪ই এপ্রিল বাংলাদেশী অভিনেতা ইন্তেখাব দিনারকে বিয়ে করেন। এর পূর্বে ১৯৯৬-২০১২ সাল পর্যন্ত তার স্বামী ছিলেন সঙ্গীত পরিচালক শওকত আলী ইমন। ইমন-বিজরীর একটি কন্যাসন্তান, উর্বানা শওকত।

আরও দেখুনঃ

“বিজরী বরকতুল্লাহ । বাংলাদেশী অভিনেত্রী, নৃত্যশিল্পী ও মডেল”-এ 1-টি মন্তব্য

মন্তব্য করুন