হাসনাহেনা আঁখি আঁচল । অভিনেত্রী

হাসনাহেনা আঁখি আঁচল  একজন বাংলাদেশী অভিনেত্রী। রাজু আহাম্মেদ পরিচালিত ভূল (২০১১) চলচ্চিত্রের মাধ্যমে ঢালিউডে তার অভিষেক হয়। ভূল চলচ্চিত্রটি ২০১২ সালে দিল্লির আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে উদ্বোধনী চলচ্চিত্র হিসেবে প্রদর্শিত হয়। তার প্রথম ব্যবসা সফল চলচ্চিত্র জটিল প্রেম।

 

আঁচল এর জীবনী

হাসনাহেনা আঁখি আঁচল । অভিনেত্রী

 আঁচল সম্পর্কে প্রাথমিক তথ্য:

পুরো নাম

হাসনাহেনা আঁখি আঁচল

জন্ম তারিখ

২৬ আগষ্ট ১৯৯২

জন্ম স্থান

খুলনা

জাতীয়তা

বাংলাদেশী

পেশা

বাংলাদেশী অভিনেত্রী

কর্মজীবন

২০১১-বর্তমান

প্রারম্ভিক জীবন

হাসনাহেনা আঁখি আঁচলের জন্ম ও বেড়ে ওঠা খুলনায়। তার পিতা মোঃ হাফিজুর রহমান এবং মাতা সালমা বেগম। তার বড় ভাই আশিকুর রহমান।তিনি খুলনা পাইওনিয়র গার্লস স্কুলে পড়াশোনা করেন। তিনি আনন্দধারা একাডেমীতে ও পরে পাঁচ বছর বাফায় নাচ শিখেছেন। অষ্টম শ্রেণিতে থাকাকালীন অংশ নেন এসিআই গ্রুপের একটি বিজ্ঞাপনে। অভিনেত্রী শাবনূরের চলচ্চিত্র দেখে তিনি অভিনয়ের প্রতি আগ্রহী হয়ে ওঠেন। এ প্রসঙ্গে তিনি বলেন, “সপ্তম শ্রেণীতে থাকাবস্থায় শাবনূর আপার ‘মধুর মিলন’ ছবিটি টিভিতে দেখি। তখন আমি শাবনূর আপার অনেক ছবিই দেখেছি। আর তার অভিনয় দেখে আমারও ইচ্ছে জাগে নায়িকা হবার।”

হাসনাহেনা আঁখি আঁচল । অভিনেত্রী

কর্মজীবন

২০১১ সালে রাজু আহম্মেদের ভুল দিয়ে হাসনাহেনা আঁখি আঁচলের চলচ্চিত্রে অভিষেক ঘটে। এরপর তিনি মাসুদ কায়নাতের বেইলি রোড চলচ্চিত্রে অভিনয় করেন। পরপর দুই সপ্তাহে বিকল্প ধারার এই দুটি চলচ্চিত্র মুক্তি পায়। এরপর তিনি বাপ্পি চৌধুরীর বিপরীতে জটিল প্রেম (২০১৩) ছবিতে অভিনয় করেন, যা বাণিজ্যিক সফলতা লাভ করে।

২০১৪ সালে শাহ মোহাম্মদ সংগ্রাম পরিচালিত কি প্রেম দেখাইলা চলচ্চিত্রে অভিনয় করে তিনি প্রশংসিত হন। একই বছর তিনি সাফি উদ্দিন সাফির প্রণয় মারপিটধর্মী চলচ্চিত্র ফাঁদ – দ্য ট্র‍্যাপে অভিনয় করেন, যেখানে তিনি প্রথমবারে মতো শাকিব খানের সঙ্গে অভিনয় করেনএবং আরিফিন শুভর বিপরীতে কিস্তিমাত চলচ্চিত্রে অভিনয় করেন। ২০১৪ সালে তিনি দেবাশীষ বিশ্বাসের মন জ্বলে নামে একটি চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হন। কিন্তু পরিচালক ২০১৬ সালে গল্পে পরিবর্তন আনেন এবং তার স্থলে পরীমনিকে চুক্তিবদ্ধ করেন। এছাড়া তিনি রাজাবাবু, বাদশা ও মিশন আমেরিকা নামের তিনটি ছবিতে চুক্তিবদ্ধ হওয়ার পরও বাদ পড়েন।

২০১৯ সালে বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষ্যে মুক্তি পায় তার অভিনীত দাগ হৃদয়ে। এতে তার সহশিল্পী ছিলেন বাপ্পি ও মীম। এই বছর মার্চ মাসে শওকত আলী ইমনের ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয় তার অভিনীত রোজিনা খানের গাওয়া “চন্দ্র তারা” গানের মিউজিক ভিডিও। এটি পরিচালনা করেন হাবিব রহমান।

হাসনাহেনা আঁখি আঁচল । অভিনেত্রী

২০২১ সালে তাকে সৈয়দ অমির গাওয়া “ও জান রে” গানের মিউজিক্যাল ফিল্মে দেখা যায়। অন্তর হাসানের পরিচালনায় গানটিতে আঁচলের সাথে আরও অভিনয় করেছেন সৈয়দ অমি, এলআর সীমান্ত, রাজু সরকার ও শম্পা নিজাম।

আরও দেখুনঃ

Leave a Comment