অমৃতা খান । বাংলাদেশী অভিনেত্রী এবং মডেল

অমৃতা খান বাংলাদেশী অভিনেত্রী এবং মডেল। TVC এর নাচের মাধ্যমে তিনি মিডিয়াতে প্রথম পা রাখেন ২০০২ সালে। তিনি একটি নাটকেও কাজ করেছেন যার নাম “উনিশ বছর পরে”। ২০১৩ সালে বাংলাদেশী চলচ্চিত্রে তার অবির্ভাব ঘটে রয়েল এবং অনিক দু’জন নতুন পরিচালকের যৌথ পরিচালনায় “গেইম” চলচ্চিত্রের মাধ্যমে, চলচ্চিত্রটি মুক্তি পায় ২০১৫ সালের ২রা জানুয়ারি।

চলচ্চিত্র ছাড়াও তিনি বেশ কিছু বিজ্ঞাপন চিত্রেও অংশ নিয়েছেন। ১৯৯৬ সালে মুক্তি পাওয়া সালমান শাহ এবং মৌসুমী অভিনীত চলচ্চিত্র “অন্তরে অন্তরে”-এর পুনঃনির্মাণ চলচ্চিত্রে তিনি বর্তমানে কাজ করছেন, পুনঃনির্মাণের পরিচালক আতিক রহমান।

অমৃতা খান । বাংলাদেশী অভিনেত্রী এবং মডেল

প্রাথমিক জীবন

অমৃতা খান ১৯৯৭ সালের ২৪ ডিসেম্বর বাংলাদেশের সাতক্ষীরা জেলায় জন্মগ্রহণ করেন। তার বংশগত আদি নিবাস টাঙ্গাইলে, তার জন্মের সময় তার বাবা সাতক্ষীরাতে কর্মরত ছিলেন। বাবা তাহের খান ইউএনডিপিতে কর্মকর্তা ও মা দিলারা ইসলাম একজন ব্যবসায়ী। তার বড় এক ভাই আছে।

অভিনয় জীবন

অমৃতা খান নৃত্য দিয়ে মিডিয়ায় পদার্পণ করেন। মাত্র ৩ বছর বয়সেই মঞ্চে নাচে অংশ নিয়েছিলেন অমৃতা। তবে তিনি বিজ্ঞাপনচিত্রে কাজ করে পরিচিতি লাভ করেন। ২০০২ সাল থেকে টেলিভিশন বিজ্ঞাপনে কাজ শুরু করেন। প্রথম বিজ্ঞাপন আফজাল হোসেন নির্মিত ‘অ্যারামিট স্যান্ডেল’। এ পর্যন্ত তিনি প্রায় ডজনখানেক বিজ্ঞাপনে মডেল হয়েছেন। এগুলোর মধ্যে রয়েছে প্রাণ মি. নুডলস, চন্দন হেয়ার রিমুভার, চন্দন ক্রিম, স্পেলিং বি, পাওয়ার ভয়েস, ব্ল্যাক টাইগার, নাইমা গ্র্যান্ড প্যালেস প্রভৃতি।

অমৃতা খান । বাংলাদেশী অভিনেত্রী এবং মডেল

চলচ্চিত্র

অমৃতা খান অভিনীত প্রথম চলচ্চিত্র “গেইম”, এটি ২০১৫ সালের ২রা জানুয়ারি মুক্তি পেয়েছে। এরপর ইস্পাহানী আরিফ জাহানের ‘গুন্ডা-দ্য টেরোরিস্ট’ সিনেমায় অভিনয় করেন অমৃতা। এই সিনেমায় বাপ্পির বিপরীতে তাকে দেখা যায়। এরপর ওয়াজেদ আলী সুমনের ‘পাগলা দিওয়ানা’ সিনেমায় শাহরিয়াজের বিপরীতে অভিনয় করেন এই নায়িকা।চলচ্চিত্রে পদার্পণ করার আগে তিনি বেশ কিছু বিজ্ঞাপন চিত্র এবং মিউজিক ভিডিও-তে কাজ করেছেন।

অমৃতা খান । বাংলাদেশী অভিনেত্রী এবং মডেল

বর্তমানে তিনি “অন্তরে অন্তরে” পুনঃনির্মাণ-এ ছাড়াও আরো গুম, এবং অজান্তে ভালবাসা মিশন আফ্রিকা নামের তিনটি চলচ্চিত্রে কাজ করবেন।

আরও দেখুনঃ

“অমৃতা খান । বাংলাদেশী অভিনেত্রী এবং মডেল”-এ 3-টি মন্তব্য

মন্তব্য করুন